শিরোনাম

  বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হওয়ায় শার্শা- বেনাপোল থানা পুলিশ কেক কেটে আনন্দ উদযাপন   সারাদেশের ন্যায় শার্শা উপজেলা ঐতিহাসিক ৭ই মার্চ বিভিন্ন কর্মসূচী পালিত   বেনাপোলে ৫কেজি ভারতীয় গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক   কোতয়ালী ও কেরাণীগঞ্জে র‌্যাবের পৃথক অভিযানে ৭ জন গ্রেফতার : গাঁজা ও চোলাই মদ উদ্বার   বেনাপোলে ভারতীয় গাঁজা সহ যুবক আটক   রাজধানীতে ৯০০ লিটার চোলাই মদসহ আটক ৪   রাজধানীতে বিপুল পরিমান দেশি-বিদেশী মদ বিয়ারসহ এক মাদককারবারি গ্রেফতার   শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষকে ফগার মেশিন হস্তান্তর করলো ডিএনসিসি   সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির  হত্যা ও নির্যাতনের  প্রতিবাদে উত্তরায় মানববন্ধন   দেশব্যাপী সাংবাদিক নির্যাতন, হয়রানী ও হত্যার প্রতিবাদে উত্তরায় মানববন্ধন

আজ সোমবার, ০৮ মার্চ ২০২১, ০১:০৪ অপরাহ্


বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে বিভিন্ন বিষয়ে ৫৭ হাজার ৩৬০ জন সহকারী শিক্ষক নিয়োগের তালিকা প্রায় চূড়ান্ত। তবে তালিক চূড়ান্ত করা হলেও আদালতের নির্দেশনার কারণে নিয়োগ কার্যক্রম স্থগিত রাখা হয়েছে।

শিগগিরই সুপ্রিমকোর্টে আপিল করে দিকনির্দেশনা নিয়ে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে বলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্রে জানা গেছে।

জানা গেছে, এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শূন্য পদের তালিকা সংগ্রহ করা হয়েছে। অনলাইন ও টেলিটক মোবাইলের মাধ্যমে সংগৃহীত এ তালিকায় দেখা গেছে, অনুমোদিত বিভিন্ন বিষয়ে ৫৭ হাজার ৩৬০টি পদ শূন্য রয়েছে। এটি মাঠ কর্মকর্তাদের মাধ্যমে যাচাই-বাছাই শেষে চলতি মাসে চূড়ান্ত করা হয়েছে।

২০১৭ সালে আদালতের নির্দেশনা অনুযায়ী একটি মেধা তালিকা তৈরি করে নিবন্ধিত প্রার্থীদের মেধাক্রম করা হয়। সেই অনুযায়ী নিয়োগ দেওয়ার নির্দেশনা মোতাবেক এমপিও নীতিমালা-২০১৮ প্রণয়ন করা হয়।

সম্প্রতি সুপ্রিম কোর্টের আপিল ডিভিশন ১৩তম নিবন্ধিত প্রার্থীদের সরাসরি নিয়োগ দেওয়ার নির্দেশনা দিয়েছে। দুটি সিদ্ধান্ত ভিন্ন ভিন্ন হওয়ায় সারা দেশের এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্য পদের তালিকা চূড়ান্ত হলেও নিয়োগ কার্যক্রম শুরু করা সম্ভব হচ্ছে না। এ কারণে নতুন করে সুপ্রিম কোর্টে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে এনটিআরসিএ।

আরও পড়ুন