শিরোনাম

  নবগঠিত ছাত্রদলের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বেনাপোলে সংবাদ সম্মেলন   ছাত্রছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধূলায় মনেযোগ দিতে হবে …যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী   টঙ্গীতে ৮শ’ পিচ ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার   বেনাপোল কাস্টমের হয়রানির প্রতিবাদে বিক্ষোভ করেছে স্টাফ অ্যাসোসিয়েশন   টঙ্গীতে মোবাইলে ফেসবুক চালাতে না দেওয়ায় স্কুল ছাত্রীর আত্মহত্যা   বেনাপোলে পুলিশের অভিযান ভারতীয় মাদক সহ আটক-৭   ভারত বাংলাদেশ মৈত্রী সাইকেল র‌্যালী দলকে বেনাপোলে সংবর্ধনা   বেনাপোলস্থ চট্রগ্রাম বিভাগীয় সমিতি’র উদ্যোগে মুক্তিযোদ্ধা ও এতিম শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ   শার্শায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত   উত্তরখানে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন

আজ রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:৪০ অপরাহ্


নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে সারা দেশের ন্যায় রাজধানীর উত্তরা ৩নং সেক্টরের কল্যাণ সমিতির নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে ৪৯তম ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙ্গালী জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরনীয় দিবস। একই সঙ্গে পাকিস্থানি হানাদার বাহিনির পরাজয়ের দিন।

বৃহস্পতিবার ১৬ই ডিসেম্বর বিজয়ের প্রথম ভোরে দিবসটি উপলক্ষে সকাল ৮.১০ ঘটিকায় আনুষ্ঠানিক ভাবে জাতিয় পতাকা উত্তোলন করে ৮.২০ মিনিটে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা সদস্যগণদের সম্মান জানিয়ে কুচকাওয়াজ প্রদর্শণ করেন কল্যান সমিতির নিরাপত্তায় দায়িত্বরত রক্ষীরা। ৮.৩০ ঘটিকায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন কল্যান সমিতির সদস্যগণরা।

এসময় উপস্থিত ছিলেন ৩ নং সেক্টর কল্যান সমিতির সভাপতি শেখ মামুনুল হক, সাধারণ সম্পাদক ইঞ্জি: এম এ মাসুদ রানা, নিরাপত্তা বিষয় সম্পাদক আলী হায়দার চৌধুরী রবিন সহ অন্যান্য সদস্যরা।

এছাড়া দিন ব্যাপী আলোচনা সভা ও মহান স্বাধীনতা সংগ্রামে শহীদদের জন্য দোয়া মাহফিল ও নৈশভোজন আয়োজন করা হয়।

সভাপতি শেখ মামুনুল হক বলেন ৪৯ তম মহান বিজয় দিবসের প্রথম প্রহরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান স্বাধীনতা সংগ্রামে শহীদদের স্বরন করছি। বিজয়ের মাসে জননেত্রী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের পদ্মা সেতুর সফলতা উল্লেখ করে তিনি বলেন, উন্নয়নের এই ধারাবাহিকতা ধরে রাখতে সকলকে ঐক্যবদ্ব হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

বিজয়ের কথা বলতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে নিরাপত্তা বিষয়ক সম্পাদক আলী হায়দার চৌধুরী রবিন বলেন, আমার পরিবারের অনেক সদস্য শহীদ হয়েছেন। শহীদদের রক্তের বিনিময়ে আমরা লাল সবুজের পতাকা পেয়েছি এর চেয়ে আনন্দের আর কি হতে পারে। জাতি আজ গভীর শ্রদ্ধার সঙ্গে স্বরন করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, অগনিত বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের আত্মত্যাগের কথা, যাদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়েছিল। আমরা পেয়েছি লাল সবুজের পতাকা। বিজয়ের এই ধারা অব্যহত রেখে দেশের জন্য সবাইকে এক যোগে কাজ করে যেতে হবে তাছাড়া নতুন প্রজন্মের কাছে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরতে উত্তরা ৩ নং সেক্টর কল্যান সমিতি আগামীতেও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করবে ইনশাল্লাহ।

আরও পড়ুন