শিরোনাম

  সারা দেশে অর্ধেক বাস ভাড়াসহ বিভিন্ন দাবীতে টঙ্গীতে ছাত্রদের ঢাকা-ময়মনসিংহ অবরোধ   তুরাগে ছুরিকাঘাতে এক নারী পোষাক শ্রমিক নিহত   টঙ্গীতে অপহৃত শিশুসহ অপহরনকারী গ্রেপ্তার   তুরাগ থানা আওয়ামীলীগের ৫৩ নং ওয়ার্ড ইউনিটের ত্রি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত   তুরাগে গলায় ফাঁস দিয়ে এক গার্মেন্টসকর্মীর আত্নহত্যা, স্বামী পলাতক   টঙ্গীতে নিউ মন্নু ফাইন কটন মিলস্ ২০তম বার্ষিক সাধারণ অনুষ্ঠিত   টঙ্গীতে ছিনতাইয়ের প্রস্তুতি কালে অস্ত্রসহ তিন ছিনতাইকারী গ্রেপ্তার   টঙ্গীর সেতু বন্ধ, টঙ্গীতে ভয়াবহ যানজট   টঙ্গী ব্রীজ মারাত্নক ঝুঁকিপূর্ণ, বড় দূর্ঘটনার আশংকা   তুরাগে উত্তরা মডেল একাডেমিতে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া  অনুষ্ঠান

আজ সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:০৬ অপরাহ্


মজিবুর রহমান :
সোমবার (৮ নভেম্বর) সকাল ১০টায় রাজধানী তুরাগের ভাটুলিয়া এলাকায় উত্তরা মডেল একাডেমিতে  এস এস সি পরীক্ষার্থীদের  বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । উক্ত অনুষ্ঠানে অত্র একাডেমির অধ্যক্ষ মরিয়ম আক্তার শিউলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কামারপাড়া স্কুল এ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ এম এ খালেদ খান । উক্ত অনুষ্ঠানে মো: মজিবুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন ,আমিনুল ইসলাম (পরিচালক অর্থ অব:) , উত্তরা পশ্চিম থানা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওয়াজ উদ্দিন মিয়া । প্রধান অতিথির বক্তব্যে এম এ খালেদ বলেন ,আধুনিক ও সৃজনশীল শিক্ষা বিস্তারে উত্তরা মডেল একাডেমি অত্র এলাকায় ব্যাপক সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে । বর্তমানে এর অবস্থান আপনারাই দেখতে পাচ্ছেন তুরাগ থানায় যতগুলো কিন্ডার গার্টেন স্কুল আছে আমার জানা মতে,২০১৩ সালে সেডা থেকে মেধা যাচাই পরীক্ষায় অংশগ্রহন করে ঢাকা ও গাজীপুর জেলায় বেসরকারী বৃত্তিতে প্রথম অর্জন করেছে । পরিশেষে পরীক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, পরীক্ষার শুরু হওয়ার আধাঘন্টা পূর্বে কেন্দ্রে উপস্থিত হবে, কোন তাড়াহুড়া করা যাবে না এবং পরীক্ষার নিদিষ্ট সময়রে আগে কেন্দ্র থেকে বের হওয়া যাবে না ,নিদিষ্ট সময়ের মধ্যে প্রশ্নগুলোর উত্তর লিখতে হবে । তিনি আরো বলেন ,তোমরাই জাতির ভবিষ্য ,তোমারই একদিন ডাক্তার ইঞ্জিনিয়ার হবে ,এ দেশকে সোনার বাংলা হিসাবে প্রতিষ্ঠিত করবে ।
অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ তার বক্তব্যে বলেন,কোমলমতি ছাত্র/ছাত্রীদের মজবুত ভিত্তি গড়ার মধ্য দিয়ে মানুষের মত মানুষ হিসাবে গড়ে তোলাই এই প্রতিষ্ঠানের লক্ষ্য । এ কারনেই এই প্রতিষ্ঠানের  শিক্ষা পদ্ধতিতে রয়েছে ইংরেজী ও বাংলা মাধ্যামের যথাযথ সমন্বয় ,রয়েছে তথ্য প্রযুক্তি , স্বাস্থ্য, ধর্ম ও নৈতিক শিক্ষার অপূর্ব সমাহার একথায় আমাদের  মূল লক্ষ্য একজন শিক্ষার্থীকে আদর্শবান ও দক্ষ মেধাবী তৈরি করা । আমি আমার এই প্রতিষ্ঠানের সাফল্য  টিকিয়ে রাখতে চেষ্টা করব এবং সর্বোচ্চ শিক্ষায় অধিষ্টিত করতে আমি প্রতিশ্রতিবদ্ধ এবং এলাকাবাসী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সার্বিক  সহযোগিতা অব্যাহত থাকলে ভবিষ্যতে উত্তরা মডেল একাডেমি দেশের প্রথম শ্রেণির ১ টি শিক্ষা প্রতিষ্ঠানে রূপান্তরিত করতে সক্ষম হব ইনশাআল্লাহ ।

আরও পড়ুন