শিরোনাম

  সারা দেশে অর্ধেক বাস ভাড়াসহ বিভিন্ন দাবীতে টঙ্গীতে ছাত্রদের ঢাকা-ময়মনসিংহ অবরোধ   তুরাগে ছুরিকাঘাতে এক নারী পোষাক শ্রমিক নিহত   টঙ্গীতে অপহৃত শিশুসহ অপহরনকারী গ্রেপ্তার   তুরাগ থানা আওয়ামীলীগের ৫৩ নং ওয়ার্ড ইউনিটের ত্রি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত   তুরাগে গলায় ফাঁস দিয়ে এক গার্মেন্টসকর্মীর আত্নহত্যা, স্বামী পলাতক   টঙ্গীতে নিউ মন্নু ফাইন কটন মিলস্ ২০তম বার্ষিক সাধারণ অনুষ্ঠিত   টঙ্গীতে ছিনতাইয়ের প্রস্তুতি কালে অস্ত্রসহ তিন ছিনতাইকারী গ্রেপ্তার   টঙ্গীর সেতু বন্ধ, টঙ্গীতে ভয়াবহ যানজট   টঙ্গী ব্রীজ মারাত্নক ঝুঁকিপূর্ণ, বড় দূর্ঘটনার আশংকা   তুরাগে উত্তরা মডেল একাডেমিতে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া  অনুষ্ঠান

আজ সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:২৩ অপরাহ্


মনির হোসেন (শিশির) :
বৃহস্পতিবার (২১) অক্টোবর সকাল ১০ টায় কামারপাড়ার ভাটুলিয়ায় উত্তরা মডেল একাডেমির প্রাঙ্গণে প্রধান শিক্ষক ও এস ডব্লিউ ডিসির সাধারন সম্পাদক এর উদ্যোগে এস ডিজির মডেল ভিলেজ বাংলাদেশর বিভিন্ন দিক নিদের্শনা মূলক কার্যাবলীর এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের উদ্দেশ্যে শিক্ষার্থীদের মধ্যে নৈতিক শিক্ষার চর্চা বাস্তবায়নের লক্ষ্যে, এর চীফ কো-অর্ডিনেটর মুহাম্মাদ শরীফুর রহমানের সঞ্চালনায় অত্র একাডেমিতে ছাত্র-ছাত্রীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

জাতিসংঘ ২০১৫ সালে এসডিজি গ্রহণ করে। এটি ১৫ বছর মেয়াদি। এর উদ্দেশ্য ২০৩০ সালের মধ্যে বিশ্বে শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করা। সেই লক্ষ্যে ১৭টি লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। আর ১৬৯টি সুনির্দিষ্ট লক্ষ্যমাত্রা রয়েছে।আর জাতিসংঘ এর আগে সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) গ্রহণ করেছিল। এরপরই এসডিজি আসে। এসডিজির লক্ষ্যগুলোর মধ্যে দারিদ্র্যতা দূর করা, খাদ্যনিরাপত্তা নিশ্চিত করা, সুস্বাস্থ্য, উন্নত শিক্ষা নিশ্চিত ও লিঙ্গবৈষম্য প্রতিরোধ অন্যতম।


উক্ত অনুষ্ঠানে মুহাম্মদ শরীফুর রহমান জানান, জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে বিশ্বের যে তিনটি দেশ সবচেয়ে এগিয়ে আছে, তার মধ্যে রয়েছে বাংলাদেশ। এসডিজি অর্জনে এগিয়ে থাকা বাকি দুটি দেশ হলো আফগানিস্তান ও আইভরি কোস্ট।

পরিশেষে তিনি আরো বলেন, আমাদের পরিবেশ আমরাই রক্ষা করবো এবং কাউকে পিছিয়ে রাখা যাবে না ও সকলের অংশগ্রহণে সম্মিলিত প্রচেষ্টায় ( এসডিজির) সকল কার্যক্রম বাস্তবায়ন করবো ইনশাল্লাহ।

আরও পড়ুন