উত্তরায় কমিউনিটি পুলিশিং ডে ২০২০ পালিত       রোববার লেনদেন চালু জিল বাংলা সুগারের       জাপার ঢাকা বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটির সভা রোববার       পদ্মা সেতুর ৩৫তম স্প্যান বসছে আজ       ফ্রান্সে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন প্রতিবাদে উত্তরায় রাজপথ কাপালেন ধর্মপ্রাণ লাখো মুসলমান।        তুরাগে তৌহিদী জনতার উদ্যোগে ফ্রান্সে মহানবী (সা:) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল       বেনাপোলে পরিত্যক্ত অবস্থায় ১টি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড গুলি উদ্ধার       বিশ্বের ৩ কোটি ২৭ লাখের বেশি মানুষ করোনা থেকে সুস্থ       আর্মেনিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২১       নির্বাচনে অংশ নেয়ার আগেই হেরে যায় বিএনপি -ওবায়দুল কাদের    

আজ শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১০:৩১ অপরাহ্


সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু এবং পরবর্তী ঘটনাক্রম ঘিরে তোলপাড় বলিউড। সেই বলিউডই এবার একজোট হয়ে মামলা করে দিলেন ‘রিপাবলিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী এবং টাইমস নাও-এর সঞ্চালক নবিকা কুমার-সহ চার সাংবাদিকের বিরুদ্ধে।

সালমান খান, আমির খান, শাহরুখ খান, কর্ণ জোহর, ফারহান আখতার, অজয় দেবগনের মতো অভিনেতা পরিচালকদের মোট ৩৪টি প্রযোজনা সংস্থা মিলে মামলা দায়ের করেছে দিল্লি হাইকোর্টে।

অর্ণব, নবিকা ছাড়াও অভিযোগের তালিকায় রয়েছেন রিপাবলিক টিভির সাংবাদিক প্রদীপ ভান্ডারি, টাইমস নাও-এর এডিটর-ইন-চিফ রাহুল শিবশঙ্করও।

বলিউডের সিনেমা জগৎ এবং তার সঙ্গে জড়িত অভিনেতা-অভিনেত্রী, পরিচালক, কলাকুশলীদের বিরুদ্ধে ‘দায়িত্বজ্ঞানহীন, অবমাননাকর ও অপমানসূচক রিপোর্টিং এবং মন্তব্য’ করার অভিযোগ আনা হয়েছে এই সাংবাদিকদের বিরুদ্ধে।

এই দুটি চ্যানেলকে নিয়ন্ত্রণের দাবিও জানানো হয়েছে মামলাকারীদের পক্ষ থেকে। আইনি পরামর্শদাতা সংস্থা ডিএসকে লিগ্যালের পক্ষে দায়ের করা মামলায় বলা হয়েছে, ‘যেভাবে গোটা বলিউডের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়েছে, তাতে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে সিনেমা শিল্পের সঙ্গে যুক্ত সবার জীবন ও জীবিকা। মহামারির কারণে এমনিতেই কাজ হারানো, উপার্জন কমে যাওয়ার সঙ্কট চলছিল। এই প্রবণতা তাতে ক্ষতি করেছে আরও।’

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পর বলিউডে উঠেছিল নোপোটিজমের অভিযোগ। তারপর মাদক যোগ নিয়েও তোলপাড় হয়েছে বাণিজ্যনগরীর রূপোলি জগৎ। মাদক চক্রে যুক্ত থাকার অভিযোগে রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করেছে এনসিবি।

আরও পড়ুন