শিরোনাম

  বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হওয়ায় শার্শা- বেনাপোল থানা পুলিশ কেক কেটে আনন্দ উদযাপন   সারাদেশের ন্যায় শার্শা উপজেলা ঐতিহাসিক ৭ই মার্চ বিভিন্ন কর্মসূচী পালিত   বেনাপোলে ৫কেজি ভারতীয় গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক   কোতয়ালী ও কেরাণীগঞ্জে র‌্যাবের পৃথক অভিযানে ৭ জন গ্রেফতার : গাঁজা ও চোলাই মদ উদ্বার   বেনাপোলে ভারতীয় গাঁজা সহ যুবক আটক   রাজধানীতে ৯০০ লিটার চোলাই মদসহ আটক ৪   রাজধানীতে বিপুল পরিমান দেশি-বিদেশী মদ বিয়ারসহ এক মাদককারবারি গ্রেফতার   শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষকে ফগার মেশিন হস্তান্তর করলো ডিএনসিসি   সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির  হত্যা ও নির্যাতনের  প্রতিবাদে উত্তরায় মানববন্ধন   দেশব্যাপী সাংবাদিক নির্যাতন, হয়রানী ও হত্যার প্রতিবাদে উত্তরায় মানববন্ধন

আজ সোমবার, ০৮ মার্চ ২০২১, ১১:৪৮ পূর্বাহ্ন


ঢাকা মেট্রোপলিটন এলাকায় বসবাসরত সব নাগরিকের তথ্য (সিআইএমএস) অন্তর্ভুক্ত করার লক্ষ্যে দ্বিতীয় বারের মতো আজ সোমবার থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত রাজধানীতে ‘নাগরিক তথ্য সংগ্রহ পক্ষ’ ২০২১ পালিত হবে।

অপরাধ প্রতিরোধ ও প্রতিকার এবং জননিরাপত্তা বিধানের লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন এলাকায় বাড়ি/ স্থাপনা/ প্রতিষ্ঠানের মালিক এবং ভাড়াটিয়াসহ রাজধানীতে বসবাসরত নাগরিক সম্পর্কে সংগৃহীত তথ্য সংরক্ষণ এবং বৈজ্ঞানিক ব্যবহার নিশ্চিতকল্পে প্রণীত সিআইএমএস সফটওয়্যারের মাধ্যমে তথ্য সংরক্ষণ প্রক্রিয়া ইতিমধ্যে চলমান রয়েছে।

১৫ দিনে ভাড়াটিয়া নিবন্ধন কার্যক্রম শেষ করার নির্দেশ। বিট পুলিশিংয়ের মাধ্যমে ৩০৬টি বিটে বিভক্ত করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সব থানার বাড়ির মালিক ও ভাড়াটিয়াদের তথ্যাদি সফটওয়্যার এন্ট্রির কার্যক্রম পরিচালিত হচ্ছে। অপরাধ ব্যবস্থাপনার জন্য নানা তথ্য সংগ্রহের অংশ হিসেবে মহানগরে বসবাসরত নাগরিকের তথ্য সংগ্রহ, সংরক্ষণ এবং ব্যবস্থাপনার লক্ষ্যে ২০১৬ সাল থেকে শুরু হয় নাগরিক তথ্য সংগ্রহের কার্যক্রম।

আরও পড়ুন