শিরোনাম

  এ সময়ের জনপ্রিয় নির্মাতা সাইফুল ভূইয়া “আর এম মিউজিক” ব্যানারে আমাদের মাঝে নতুন চমক নিয়ে আসছে   টঙ্গীর মিলগেটে ১৪টি তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে   তুরাগে মোবাইল ও ইলেক্ট্রনিক্সের দোকানে চুরির ঘটনায় দুই চোর গ্রেফতার   দক্ষিণখানে ব্যবসায়ীকে প্রকাশে গুলি করে হত্যার অভিযোগে ৬ জন গ্রেফতার : দু’টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্বার   রাজধানীতে ১৪ হাজার মাস্ক বিতরণ ডিএমপি’র   রাজধানীতে ছিনতাইকারী চক্রের ১৪ সদস্য গ্রেফতার : ১৮৩ মোবাইল ফোন জব্দ   তুরাগের নয়ানগরে আয়ুর্বেদী চিকিৎসক ও ফার্সেমী মালিকের বাসায় সন্ত্রাসী হামলা : ভাংচুর, লুটপাট , আহত-৫   যশোরের শার্শায় পঙ্গু সেজে ফেনসিডিল পাচার,প্রাইভেটকার সহ আটক-২   শার্শায় অপহরণ হওয়া কিশোরীকে সাতদিন পর উদ্ধার,আটক-২   তুরাগে ১০ বছরের এক কিশোরী ধর্ষণের স্বীকার

আজ বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১০:৩৮ অপরাহ্


‘কোভিড-১৯’ ও অন্যান্য বিভাগের রোগীদের জন্য স্পেশালাইজড ভিডিও কনসালটেশন সেবা চালু করল রাজধানীর এ এম জেড হাসপাতাল। এ কার্যক্রমে টেলিমেডিসিন প্রযুক্তি সহায়তা দিচ্ছে ‘হ্যালো ডক্টর এশিয়া’ অ্যাপ।

এ এম জেড হাসপাতাল ‘কোভিড-১৯’ রোগীদের চিকিৎসা ব্যবস্থার একটি বিশেষায়িত হাসপাতাল। ‘কোভিড-১৯’ রোগীদের ব্যবস্থাপনার সঙ্গে সম্পৃক্ত এমন চিকিৎসকদের নিয়ে ও অন্যান্য বিভাগের নিয়মিত বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে স্পেশালাইজড টেলিমেডিসিন কনসালটেশন সেবা চালু করেছে হাসপাতালটি।

মৃদু ও নিম্ন মাঝারি লক্ষণ যুক্ত ‘কোভিড-১৯’ রোগী যাদের অন্যান্য শারীরিক সমস্যা যেমন ডায়াবেটিস, হাঁপানি, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও বয়সজনিত সমস্যা নেই তাদের প্রাথমিক অবস্থায় বাসায় থেকে অভিজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে টেলিমেডিসিনের মাধ্যমে চিকিৎসা ব্যবস্থাপনা করা সম্ভব। এক্ষেত্রে রোগীদের অবস্থা বিবেচনা করে পরবর্তী হাসপাতালে স্থানান্তর করার প্রয়োজনীয় পরামর্শ দেয়া যায়।

‘কোভিড-১৯’ রোগীদের নিয়ে কাজ করা ২০ জন অভিজ্ঞ চিকিৎসকের কাছ থেকে শিডিউল অনুযায়ী অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট নিয়ে ২৪ ঘণ্টা ভিডিও কনসালটেশন স্বাস্থ্য পরামর্শ নিতে পারবেন আগ্রহীরা। এছাড়া করোনা মহামারির এই সময়ে অনেকে ঝুঁকি বিবেচনায় সরাসরি চেম্বারে এসে চিকিৎসা সেবা নিতে পারছেন না, এমন পরিস্থিতিতে মেডিসিন, গাইনি, শিশু ও সার্জারি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের ভিডিও কনসালটেশন সেবা পাওয়া যাবে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

স্পেশালাইজড টেলিমেডিসিন কনসালটেশনের এই সেবা পেতে Hello Doctor Asia অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

আরও পড়ুন