শিরোনাম

  সারা দেশে অর্ধেক বাস ভাড়াসহ বিভিন্ন দাবীতে টঙ্গীতে ছাত্রদের ঢাকা-ময়মনসিংহ অবরোধ   তুরাগে ছুরিকাঘাতে এক নারী পোষাক শ্রমিক নিহত   টঙ্গীতে অপহৃত শিশুসহ অপহরনকারী গ্রেপ্তার   তুরাগ থানা আওয়ামীলীগের ৫৩ নং ওয়ার্ড ইউনিটের ত্রি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত   তুরাগে গলায় ফাঁস দিয়ে এক গার্মেন্টসকর্মীর আত্নহত্যা, স্বামী পলাতক   টঙ্গীতে নিউ মন্নু ফাইন কটন মিলস্ ২০তম বার্ষিক সাধারণ অনুষ্ঠিত   টঙ্গীতে ছিনতাইয়ের প্রস্তুতি কালে অস্ত্রসহ তিন ছিনতাইকারী গ্রেপ্তার   টঙ্গীর সেতু বন্ধ, টঙ্গীতে ভয়াবহ যানজট   টঙ্গী ব্রীজ মারাত্নক ঝুঁকিপূর্ণ, বড় দূর্ঘটনার আশংকা   তুরাগে উত্তরা মডেল একাডেমিতে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া  অনুষ্ঠান

আজ সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৪:৪৫ অপরাহ্


প্রতিনিধি টঙ্গী (গাজীপুর) :
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর মহনগরের টঙ্গী অঞ্চলের তুরাগ নদের উপর রাজধানীর সাথে গাজীপুরের সংযোগ ব্রীজটি এখন চলাচলের অনুপযোগী। বিভিন্ন অংশে সৃষ্টি হয়েছে বিশাল গর্ত ও ফাটল। যেকোন মূহুর্তে বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছেন স্থানীয়রা।
সরজমিনে ঘুরে জানা যায়, ব্রীজটির বিভিন্ন অংশের প্লাস্টার খসে সৃষ্টি হয়েছে বিশাল আকৃতির গর্ত যা লোহার পাত দিয়ে ঢেকে রাখা হয়েছে। এছাড়াও এই ব্রীজের বেশীরভাগ পিলারে বড় ধরনের ফাটল সৃষ্টি হয়েছে। ব্রীজের সংযোগস্থলের মাটি সড়ে গিয়ে সৃষ্ট গর্তের লোহার পাটাতন ও বালি দিয়ে ভরাট করেই যান চলাচলের উপযোগী করার চেষ্টা করা হচ্ছে। প্রতিনিয়ত প্লাস্টার খসে পরায় দূর্ঘটনার আশংকায় ব্রীজের নিচ দিয়ে চলাচল বন্ধ করে দিয়েছে কতৃপক্ষ।
মঙ্গলবার মধ্য রাতে ব্রীজের উপরের একটি লোহার পাটাতন সরে গিয়ে বিশাল আকৃতির গর্ত উন্মোক্ত হয়ে পরলে ব্রীজের ভয়াবহতা দৃষ্টিগোচর হয় পথচারী ও পরিবহন চালকদের। এসময় সম্পূর্ণ যান চলাচল বন্ধ হয়ে গেলে সকালে বিআরটি প্রকল্পের লোকজন এসে আবারো লোহার পাটাতনটি বসিয়ে দিয়ে যান চলাচল স্বাভাবিক করে। দীর্ঘ সময় ব্রীজের একাংশ বন্ধ থাকায় সৃষ্টি হয় দীর্ঘ যানজট।
এ ব্যপারে গাজীপুর মহানগরের ট্রাফিক দক্ষিণ জোনের পুলিশ পরিদর্শক শাহাদত হোসেন জানান, রাত ১ টার দিকে হঠাৎ করে ব্রীজের মাঝখানের প্লাস্টার খসে পরে বিশাল গর্ত সৃষ্টি হলে তাৎক্ষণিক ভাবে ষ্টীলের প্লেট দিয়ে ছোট যানবাহন চলাচলের ব্যবস্থা করা হয়। এসময় সকল ভাড়ী যানবাহন এজতেমা রোড হয়ে কামার দিয়ে পাস করা হয়। পরবর্তী সময় বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে বিআরটি প্রকল্প সংশ্লিষ্টদের খবর দেওয়া হলে সকাল ১০ টা নাগাদ তারা সৃষ্ট গর্তের উপর লোহার পাটাতন বসিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।
এক প্রশ্নের জাবাবে তিনি আরো বলেন, ব্রীজ এখন উন্মোক্ত হলেও ঝুঁকিমুক্ত নয়।

আরও পড়ুন