শিরোনাম

  সারা দেশে অর্ধেক বাস ভাড়াসহ বিভিন্ন দাবীতে টঙ্গীতে ছাত্রদের ঢাকা-ময়মনসিংহ অবরোধ   তুরাগে ছুরিকাঘাতে এক নারী পোষাক শ্রমিক নিহত   টঙ্গীতে অপহৃত শিশুসহ অপহরনকারী গ্রেপ্তার   তুরাগ থানা আওয়ামীলীগের ৫৩ নং ওয়ার্ড ইউনিটের ত্রি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত   তুরাগে গলায় ফাঁস দিয়ে এক গার্মেন্টসকর্মীর আত্নহত্যা, স্বামী পলাতক   টঙ্গীতে নিউ মন্নু ফাইন কটন মিলস্ ২০তম বার্ষিক সাধারণ অনুষ্ঠিত   টঙ্গীতে ছিনতাইয়ের প্রস্তুতি কালে অস্ত্রসহ তিন ছিনতাইকারী গ্রেপ্তার   টঙ্গীর সেতু বন্ধ, টঙ্গীতে ভয়াবহ যানজট   টঙ্গী ব্রীজ মারাত্নক ঝুঁকিপূর্ণ, বড় দূর্ঘটনার আশংকা   তুরাগে উত্তরা মডেল একাডেমিতে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া  অনুষ্ঠান

আজ সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৫:৩৮ অপরাহ্


টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর মহনগরের টঙ্গী অঞ্চলের তুরাগ নদের উপর পুরাতন সেতুর একাংশ ভেঙ্গে যাওয়ায় বৃহস্পতিবার থেকে সেতুটি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এর ফলে গাজীপুরে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। জটের কারণে স্থবির হয়ে পড়েছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও টঙ্গী-কালিগঞ্জ আঞ্চলিক সড়ক।
গত মঙ্গলবার ভোরে সেতুর একটি স্ল্যাবের অংশবিশেষ ধসে পড়ে। পরে লোহার পাটাতন দিয়ে সাময়িকভাবে যানচলাচল সচল রাখলেও বিআরটিএ কর্তৃপক্ষ সেতুটি পরিদর্শন করে ঝুঁকিপূর্ণ বিবেচনা করে যান চলাচল বন্ধ করে দেয়।
সেতু বন্ধ হওয়ায় শুক্রবার ছুটির দিনেও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজট সৃষ্টি হয়েছে। এর ফলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে টঙ্গী থেকে চৌরাস্তা পর্যন্ত ১০ কিলোমিটার ও টঙ্গী-কালিগঞ্জ সড়কের মিরেরবাজার পর্যন্ত যানজট। জটে আটকা পড়েছে যানবাহন। অনেকেই দীর্ঘ যানজটের কারণে নিরুপায় হয়ে হেঁটে কয়েক কিলোমিটার সড়ক পাড়ি দিচ্ছেন।
এ রুটে চলাচলকারী বিভিন্ন পরিবহনের চালকরা অভিযোগ করে বলেন, ‘টঙ্গী ব্রিজ বন্ধ হওয়ার রুট পরিবর্তন করে কামারপাড়া সড়ক ব্যবহার করতে হচ্ছে। এতে গাড়ির তেল লাগছে বেশি, তেমনি সময়ও বেশি লাগছে।’
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপকমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘উত্তরবঙ্গের ৩২টি জেলা ও সিলেট রুটে চলাচলকারী পরিবহনগুলো টঙ্গী ব্রিজ দিয়ে ঢাকায় প্রবেশ ও বের হয়। কিন্তু স্ল্যাবের ধসের কারণে ব্রিজ বন্ধ করে দেয়ায় গাড়িগুলোকে বিকল্প রুট কামারপাড়া সড়ক ব্যবহার করতে হচ্ছে।‘তাছাড়া কামারপাড়া সড়কটিও বেশ সরু। সব মিলিয়ে ট্রাফিক কন্ট্রোল করতে আমাদের হিমশিম খেতে হচ্ছে।’
তিনি আরো জানান, বৃহস্পতিবার ঢাকার গাড়িগুলো সরাসরি টঙ্গী বাজার এলাকার বেইলি ব্রিজ দিয়ে গাজীপুরে প্রবেশ করিয়েছিল। আর গাজীপুরের গাড়িগুলো টঙ্গী মিলগেট হয়ে কামারপাড়া সড়ক দিয়ে ঢাকায় প্রবেশ করে।

গত শুক্রবার বেলা ১১টা থেকে পরীক্ষামূলকভাবে উত্তরবঙ্গের গাড়িগুলো সরাসরি টঙ্গী বাজার বেইলি ব্রিজ দিয়ে ঢাকায় ঢোকানো হচ্ছে। আর ঢাকার গাড়িগুলো কামারপাড়া সড়ক দিয়ে গাজীপুরে প্রবেশ করছে।
যানজট নিরসনে ট্রাফিক পুলিশের পাশাপাশি থানার পুলিশ সদস্যরাও সড়কের বিভিন্ন পয়েন্টে কাজ করছেন।

আরও পড়ুন