আজ সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:২৩ পূর্বাহ্ন


করোনাভাইরাস মহামারির শিকার হতে যাচ্ছে এবার মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। স্থগিত হতে পারে এই প্রতিযোগিতার প্রথম আসর। এখনও চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। ছোটদের বিশ্বকাপ ২০২১ সালের জানুয়ারিতে বাংলাদেশে হওয়ার কথা থাকলেও সেই সম্ভাবনা ফিঁকে হয়ে আসছে। নভেম্বরে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

এ বছর ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আগামী বছরের নির্ধারিত মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ করোনার কারণে ২০২২ সাল পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। তবে অনূর্ধ্ব-১৯ মেয়েদের বিশ্বকাপের নতুন সূচি নিয়ে এখনও আনুষ্ঠানিক কোনও ঘোষণা দেয়নি আইসিসি। জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোর আশঙ্কা, করোনার পরিস্থিতি বাংলাদেশসহ উপমহাদেশীয় দেশগুলোতে দিনকে দিন খারাপ হচ্ছে। তাতে করে এ টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা খুব ক্ষীণ। চূড়ান্ত সিদ্ধান্ত জানা যেতে পারে নভেম্বরে আইসিসির বোর্ড মিটিংয়ে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনূস বলেছেন, ‘কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে বিসিবির সঙ্গে যোগাযোগ রাখছে আইসিসি। মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কেবল গভর্নিং বডি।’

এ বছরের ফেব্রুয়ারিতে আইসিসি মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আয়োজক হিসেবে বাংলাদেশের নাম ঘোষণা করে। কক্সবাজারে একটি ট্রেনিং ক্যাম্পও তৈরি করেছিল বিসিবি। আঞ্চলিক প্রতিযোগিতায় ভালো পারফর্ম করা ২৫ তরুণী ক্রিকেটারকে যুক্ত করেছিল তারা এই ক্যাম্পে। কিন্তু করোনার কারণে তা থমকে যায়।

আরও পড়ুন