শিরোনাম

  কোতয়ালী ও কেরাণীগঞ্জে র‌্যাবের পৃথক অভিযানে ৭ জন গ্রেফতার : গাঁজা ও চোলাই মদ উদ্বার   বেনাপোলে ভারতীয় গাঁজা সহ যুবক আটক   রাজধানীতে ৯০০ লিটার চোলাই মদসহ আটক ৪   রাজধানীতে বিপুল পরিমান দেশি-বিদেশী মদ বিয়ারসহ এক মাদককারবারি গ্রেফতার   শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষকে ফগার মেশিন হস্তান্তর করলো ডিএনসিসি   সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির  হত্যা ও নির্যাতনের  প্রতিবাদে উত্তরায় মানববন্ধন   দেশব্যাপী সাংবাদিক নির্যাতন, হয়রানী ও হত্যার প্রতিবাদে উত্তরায় মানববন্ধন   তুরাগে গলায় ফাঁস দিয়ে এক নারীর আত্নহত্যা   শুরু হলো ডিএমপির ‘নাগরিক তথ্য সংগ্রহ পক্ষ’   ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইনে প্রতি ঘণ্টায় ফ্রিজ ফ্রি পাচ্ছেন ক্রেতারা

আজ শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:২২ অপরাহ্


মহামারি করোনাভাইরাসে সবচেয়ে নাকাল হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৭১৭ জন। তার মধ্যে প্রায় ১০ লাখ ৪০ হাজার শিশু রয়েছে। এমনই প্রতিবেদন প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের শিশুরোগ একাডেমি ও শিশু হাসপাতাল অ্যাসোসিয়েশন। খবর ইউএসএ টুডে।

উদ্বেগজনক বিষয় হচ্ছে যে ১০ লক্ষাধিক শিশু করোনায় আক্রান্ত হয়েছে তাদের মধ্যে গেল এক সপ্তাহেই আক্রান্ত হয়েছে ১ লাখ ১২ হাজার জন। যা দেশটিতে করোনাভাইরাস ছড়ানোর পর এক সপ্তাহে সর্বোচ্চ।

তিনি বলেছেন, এ মহামারি আমাদের শিশু, পরিবার, কমিউনিটি, চিকিৎসক ও চিকিৎসা সেবার সঙ্গে সম্পৃক্ত অন্যান্যদের জন্য ওপর বিরাট বোঝা হয়ে দাঁড়িয়েছে। করোনাভাইরাসে এতোগুলো শিশু আক্রান্ত হওয়াটা সত্যিই বিস্ময়কর ও মর্মান্তিক।’

বিভিন্ন রাজ্য থেকে পাওয়া তথ্য অনুযায়ী ৬ হাজার ৩৩০ শিশু হাসপাতালে ভর্তি হয়েছিল করোনা আক্রান্ত হয়ে। তার মধ্যে গেল মে মাস থেকে মারা গেছে ১৩৩ জন।

তবে সাম্প্রতিক সময়ে শিশুদের আক্রান্তের হার বৃদ্ধি পাওয়াটা উদ্বেগজনক। বেশি বেশি আক্রান্ত হওয়ার ফলে শিশুদের মধ্যে মাল্টিসিস্টেম ইনফ্লামেটোরি সিন্ড্রোম বৃদ্ধি পেতে পারে মনে করছে এএপি।

আরও পড়ুন