শিরোনাম

  টঙ্গীর মিলগেটে ১৪টি তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে   তুরাগে মোবাইল ও ইলেক্ট্রনিক্সের দোকানে চুরির ঘটনায় দুই চোর গ্রেফতার   দক্ষিণখানে ব্যবসায়ীকে প্রকাশে গুলি করে হত্যার অভিযোগে ৬ জন গ্রেফতার : দু’টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্বার   রাজধানীতে ১৪ হাজার মাস্ক বিতরণ ডিএমপি’র   রাজধানীতে ছিনতাইকারী চক্রের ১৪ সদস্য গ্রেফতার : ১৮৩ মোবাইল ফোন জব্দ   তুরাগের নয়ানগরে আয়ুর্বেদী চিকিৎসক ও ফার্সেমী মালিকের বাসায় সন্ত্রাসী হামলা : ভাংচুর, লুটপাট , আহত-৫   যশোরের শার্শায় পঙ্গু সেজে ফেনসিডিল পাচার,প্রাইভেটকার সহ আটক-২   শার্শায় অপহরণ হওয়া কিশোরীকে সাতদিন পর উদ্ধার,আটক-২   তুরাগে ১০ বছরের এক কিশোরী ধর্ষণের স্বীকার   তুরাগে গলায় ফাঁস দিয়ে এক যুবকের আত্নহত্যা

আজ মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১০:৫৮ অপরাহ্


করোনায় বিপর্যস্ত বিশ্ব। তবে ইতিবাচক খবর হচ্ছে, করোনায় আক্রান্তদের মধ্যে ৩ কোটি ২৭ লাখের বেশি মানুষ সুস্থ হয়েছেন। আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ২৭ লাখ ১৮ হাজার ৯৮৮ জন।

এখন পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ১১ লাখ ৭৮ হাজার ৫৩৫ জন। আক্রান্ত হয়েছে বিশ্বের ৪ কোটি ৪৭ লাখ ৪১ হাজার ১৬৫ জন মানুষ। তাদের মধ্যে বর্তমানে ১ কোটি ৭ লাখ ৬২ হাজার ৪৬৪ জন চিকিৎসাধীন এবং ৮১ হাজার ১৭৮ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এদিকে, যুক্তরাষ্ট্র, ইউরোপসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলে নতুন করে করোনার সংক্রমণ বাড়ছে। সংক্রমণের দ্বিতীয় ধাক্কা ঠেকাতে ইউরোপের বিভিন্ন দেশ ইতিমধ্যে বিধিনিষেধ আরোপ করেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া মহামারি করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

আরও পড়ুন