শিরোনাম

  টঙ্গীর মিলগেটে ১৪টি তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে   তুরাগে মোবাইল ও ইলেক্ট্রনিক্সের দোকানে চুরির ঘটনায় দুই চোর গ্রেফতার   দক্ষিণখানে ব্যবসায়ীকে প্রকাশে গুলি করে হত্যার অভিযোগে ৬ জন গ্রেফতার : দু’টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্বার   রাজধানীতে ১৪ হাজার মাস্ক বিতরণ ডিএমপি’র   রাজধানীতে ছিনতাইকারী চক্রের ১৪ সদস্য গ্রেফতার : ১৮৩ মোবাইল ফোন জব্দ   তুরাগের নয়ানগরে আয়ুর্বেদী চিকিৎসক ও ফার্সেমী মালিকের বাসায় সন্ত্রাসী হামলা : ভাংচুর, লুটপাট , আহত-৫   যশোরের শার্শায় পঙ্গু সেজে ফেনসিডিল পাচার,প্রাইভেটকার সহ আটক-২   শার্শায় অপহরণ হওয়া কিশোরীকে সাতদিন পর উদ্ধার,আটক-২   তুরাগে ১০ বছরের এক কিশোরী ধর্ষণের স্বীকার   তুরাগে গলায় ফাঁস দিয়ে এক যুবকের আত্নহত্যা

আজ মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১০:২০ অপরাহ্


মার্কিন যুক্তরাষ্ট্র দ্রুত আফগানিস্তান এবং ইরাক থেকে আরো সেনা প্রত্যাহার করতে যাচ্ছে বলে জানিয়েছে পেন্টাগন। আফগানিস্তানে অবস্থান করা সাড়ে ৫ হাজার সৈন্য সংখ্যা থেকে কমিয়ে ২ হাজার ৫০০ তে নামিয়ে আনার ঘোষণা দেবেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার বার্তা আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানায়।

পাশাপাশি পেন্টাগন আরো জানায়, ইরাকে বর্তমানে সেনা রয়েছে ৩ হাজার। এ থেকে সেনা কমিয়ে ২ হাজার ৫শ’তে নামিয়ে আনা হবে।

এর আগে ট্রাম্পের এ সিদ্ধান্ত সম্পর্কে সোমবার রয়টার্স রিপোর্ট প্রকাশ করলে সিনিয়র রিপাবলিকান ও ডেমোক্রেটদের নিন্দা শুরু হয়। তাদের আশঙ্কা সেনা প্রত্যাহারের এ সিদ্ধান্ত নিরাপত্তা এবং তালেবানদের সাথে ভঙ্গুর শান্তি আলোচনার ক্ষতি করবে।

আরও পড়ুন