আজ সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:৫২ পূর্বাহ্ন


চিত্রনায়ক সালমান শাহ’র অপমৃত্যুর (ইউডি) মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া চূড়ান্ত প্রতিবেদনের (ফাইনাল রিপোর্ট) ওপর শুনানির তারিখ আগামী ১০ ডিসেম্বর ধার্য করেছেন আদালত। রোববার (১১ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভুঁইয়ার আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণের বিষয়ে দিন ধার্য ছিল। কিন্তু এদিন চূড়ান্ত প্রতিবেদনের ওপর মামলার বাদী সালমান শাহ’র মা নারাজি দেবেন বলে সময়ের আবেদন করেন বাদীপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ।

তিনি বলেন, মামলার বাদী সালমান শাহ’র মা লন্ডনে অবস্থান করছেন। করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে তিনি দেশে আসতে পারছেন না। তাই নারাজি দেওয়ার জন্য সময় প্রার্থনা করছি। শুনানি শেষে আদালত সময়ের আবেদন মঞ্জুর করে নতুন এ তারিখ ঠিক করেন। এর আগে গত ২৫ ফেব্রুয়ারি মামলাটিতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পুলিশ পরিদর্শক সিরাজুল ইসলাম।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমান শাহকে ঢাকার নিজ বাসায় তার শয়নকক্ষে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তাকে প্রথমে হলি ফ্যামিলি ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তথ্যসূত্র: রাইজিংবিডি

আরও পড়ুন