শিরোনাম

  নবগঠিত ছাত্রদলের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বেনাপোলে সংবাদ সম্মেলন   ছাত্রছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধূলায় মনেযোগ দিতে হবে …যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী   টঙ্গীতে ৮শ’ পিচ ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার   বেনাপোল কাস্টমের হয়রানির প্রতিবাদে বিক্ষোভ করেছে স্টাফ অ্যাসোসিয়েশন   টঙ্গীতে মোবাইলে ফেসবুক চালাতে না দেওয়ায় স্কুল ছাত্রীর আত্মহত্যা   বেনাপোলে পুলিশের অভিযান ভারতীয় মাদক সহ আটক-৭   ভারত বাংলাদেশ মৈত্রী সাইকেল র‌্যালী দলকে বেনাপোলে সংবর্ধনা   বেনাপোলস্থ চট্রগ্রাম বিভাগীয় সমিতি’র উদ্যোগে মুক্তিযোদ্ধা ও এতিম শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ   শার্শায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত   উত্তরখানে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন

আজ বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন


ভারতীয় পেঁয়াজ আমদানি করা হলেও ৫০ টাকার নিচে বিক্রি করা সম্ভব হবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শুল্ক বাড়ানো হবে কিনা সে বিষয়ে পর্যালোচনা হচ্ছে বলেও জানান তিনি।

রোববার (৩ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে দেশি কৃষকের স্বার্থ রক্ষা করেই আমদানি করা হবে বলে সাংবাদিকদের জানান টিপু মুনশি।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, দেশে পেঁয়াজের কোনো সংকট নেই। সংকট শুরু হয় বর্ষা মৌসুমের পর। আগামী তিন বছরের মধ্যেই বাংলাদেশ পেঁয়াজে স্বয়ংসম্পূর্ণ হওয়ার পরিকল্পনা করা হচ্ছে। এ ক্ষেত্র নতুন জাত উদ্ভাবনের চিন্তা করা হচ্ছে।

তিনি বলেন, চালের দাম দফায় দফায় বাড়ায় অবাধ আমদানির সুযোগ দিয়েছে সরকার। যেকোনো ব্যবসায়ী চাইলে খাদ্যমন্ত্রণালয়ের মাধ্যমে অনুমোদনের পর বাণিজ্য মন্ত্রণালয় অনুমোদন দেবে। এরইমধ্যে ধানের দাম ১শ’ টাকার মতো কমেছে। চালের দামও কমে আসবে। কোনো অসাধু ব্যবসায়ী যেন সুযোগ না পায় সেজন্য জনমত গঠন করার আহ্বান জানান মন্ত্রী।

আরও পড়ুন