শিরোনাম

  তুরাগে শিশু শ্রমিক হত্যার বিচারের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন   রুপগঞ্জে চতুর্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের পর হত্যা বিচারের দাবিতে মানববন্ধন   তুরাগে উত্তরা মডেল একাডেমির প্রাঙ্গণে (এসডিজির) কর্মশালা অনুষ্ঠিত   সিলেটে “দৈনিক স্বাধীন বাংলা”র প্রতিনিধি সম্মেলন ও গুণীজন সংবর্ধনা   এ সময়ের জনপ্রিয় নির্মাতা সাইফুল ভূইয়া “আর এম মিউজিক” ব্যানারে আমাদের মাঝে নতুন চমক নিয়ে আসছে   টঙ্গীর মিলগেটে ১৪টি তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে   তুরাগে মোবাইল ও ইলেক্ট্রনিক্সের দোকানে চুরির ঘটনায় দুই চোর গ্রেফতার   দক্ষিণখানে ব্যবসায়ীকে প্রকাশে গুলি করে হত্যার অভিযোগে ৬ জন গ্রেফতার : দু’টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্বার   রাজধানীতে ১৪ হাজার মাস্ক বিতরণ ডিএমপি’র   রাজধানীতে ছিনতাইকারী চক্রের ১৪ সদস্য গ্রেফতার : ১৮৩ মোবাইল ফোন জব্দ

আজ বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৮:১৮ পূর্বাহ্ন


ভারতীয় পেঁয়াজ আমদানি করা হলেও ৫০ টাকার নিচে বিক্রি করা সম্ভব হবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শুল্ক বাড়ানো হবে কিনা সে বিষয়ে পর্যালোচনা হচ্ছে বলেও জানান তিনি।

রোববার (৩ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে দেশি কৃষকের স্বার্থ রক্ষা করেই আমদানি করা হবে বলে সাংবাদিকদের জানান টিপু মুনশি।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, দেশে পেঁয়াজের কোনো সংকট নেই। সংকট শুরু হয় বর্ষা মৌসুমের পর। আগামী তিন বছরের মধ্যেই বাংলাদেশ পেঁয়াজে স্বয়ংসম্পূর্ণ হওয়ার পরিকল্পনা করা হচ্ছে। এ ক্ষেত্র নতুন জাত উদ্ভাবনের চিন্তা করা হচ্ছে।

তিনি বলেন, চালের দাম দফায় দফায় বাড়ায় অবাধ আমদানির সুযোগ দিয়েছে সরকার। যেকোনো ব্যবসায়ী চাইলে খাদ্যমন্ত্রণালয়ের মাধ্যমে অনুমোদনের পর বাণিজ্য মন্ত্রণালয় অনুমোদন দেবে। এরইমধ্যে ধানের দাম ১শ’ টাকার মতো কমেছে। চালের দামও কমে আসবে। কোনো অসাধু ব্যবসায়ী যেন সুযোগ না পায় সেজন্য জনমত গঠন করার আহ্বান জানান মন্ত্রী।

আরও পড়ুন