উত্তরায় কমিউনিটি পুলিশিং ডে ২০২০ পালিত       রোববার লেনদেন চালু জিল বাংলা সুগারের       জাপার ঢাকা বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটির সভা রোববার       পদ্মা সেতুর ৩৫তম স্প্যান বসছে আজ       ফ্রান্সে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন প্রতিবাদে উত্তরায় রাজপথ কাপালেন ধর্মপ্রাণ লাখো মুসলমান।        তুরাগে তৌহিদী জনতার উদ্যোগে ফ্রান্সে মহানবী (সা:) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল       বেনাপোলে পরিত্যক্ত অবস্থায় ১টি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড গুলি উদ্ধার       বিশ্বের ৩ কোটি ২৭ লাখের বেশি মানুষ করোনা থেকে সুস্থ       আর্মেনিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২১       নির্বাচনে অংশ নেয়ার আগেই হেরে যায় বিএনপি -ওবায়দুল কাদের    

আজ শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৯:৩৪ অপরাহ্


দেশের পুঁজিবাজারে মঙ্গলবার (১৩ অক্টোবর) অধিকাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। ফলে এদিন উভয় বাজারে সব ধরনের সূচক বাড়লেও আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। এদিন প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ১০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৪৯ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৮৯ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট, যা আগের দিন থেকে ১০৪ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬৯৪ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। দিন শেষে ডিএসইতে ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৮৫টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তীত রয়েছে ৭৩টির দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৯০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৩৭ পয়েন্টে।  এছাড়া সিএসসিএক্স সূচক ৫০ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৩১০ পয়েন্টে এবং সিএসই ৫০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ৯৯৪ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৬৪টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির দর। দিন শেষে সিএসইতে ২২ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আরও পড়ুন