শিরোনাম

  টঙ্গীর মিলগেটে ১৪টি তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে   তুরাগে মোবাইল ও ইলেক্ট্রনিক্সের দোকানে চুরির ঘটনায় দুই চোর গ্রেফতার   দক্ষিণখানে ব্যবসায়ীকে প্রকাশে গুলি করে হত্যার অভিযোগে ৬ জন গ্রেফতার : দু’টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্বার   রাজধানীতে ১৪ হাজার মাস্ক বিতরণ ডিএমপি’র   রাজধানীতে ছিনতাইকারী চক্রের ১৪ সদস্য গ্রেফতার : ১৮৩ মোবাইল ফোন জব্দ   তুরাগের নয়ানগরে আয়ুর্বেদী চিকিৎসক ও ফার্সেমী মালিকের বাসায় সন্ত্রাসী হামলা : ভাংচুর, লুটপাট , আহত-৫   যশোরের শার্শায় পঙ্গু সেজে ফেনসিডিল পাচার,প্রাইভেটকার সহ আটক-২   শার্শায় অপহরণ হওয়া কিশোরীকে সাতদিন পর উদ্ধার,আটক-২   তুরাগে ১০ বছরের এক কিশোরী ধর্ষণের স্বীকার   তুরাগে গলায় ফাঁস দিয়ে এক যুবকের আত্নহত্যা

আজ শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১১:০২ অপরাহ্


এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর দক্ষিণখানের আইনুশবাগ চাঁদনগর এলাকায় আব্দুর রশিদ (৩৫) নামে এক ব্যবসায়ীকে প্রকাশ্যে গুলি করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত হিসেবে স্থানীয় আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নানসহ ছয় জনকে গ্রেফতার করেছে দক্ষিণখান থানা পুলিশ। একইসঙ্গে হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। তবে, তাৎক্ষনিক ভাবে আটককৃত বাকী ৫ জনের নাম জানা যায়নি।
আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দক্ষিণখানের আইনুশবাগ চাঁদনগর এলাকায় এ হত্যাকাণ্ডটি ঘটে।
এদিকে, খুনের ঘটনার পর খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় সংসদ সদস্য আলহাজ মোহাম্মদ হাবিব হাসান, উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার ডিসি,মোহাম্মদ শহিদুল্লাহ, দক্ষিণখান জোনের এডিসি হাফিজুর রহমান, এসি বিপ্লব কুমার গোসামী,বিমানবন্দর জোনের এডিসি তাপন কুমার দাস,দক্ষিণখান থানার (ওসি) শিকদার মোহাম্মদ শামীম,সিআইডি’র ক্রাইমসীন ও পিবিআই’র একটি টিম ঘটনাস্থলে আসেন। পরিদর্শন শেষে তারা হত্যাকান্ডের বিভিন্ন তথ্য-উপাত্ব,ছবিসহ অন্যান্য আলামত সংগ্রহ করে নিয়ে যায়।
ডিএমপি বিমানবন্দর জোনের পুলিশের এডিসি তাপস কুমার দাস আজ বুধবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে, আজ বুধবার দুপুরে ডিএমপির উত্তরা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ শহীদুল্লাহ সাংবাদিকদেরকে জানান, গুলিবিদ্ধ অবস্থায় রশিদ নামের এক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত হান্নানসহ ছয় জনকে গ্রেফতার করেছে দক্ষিণখান থানা পুলিশ। সেই সঙ্গে এ হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি অস্ত্র ও গুলি উদ্ধার করেছে পুলিশ।
এদিকে, দক্ষিণখান থানার অফিসার ইনচার্জ (ওসি) শিকদার মোহাম্মদ শামীম সাংবাদিকদেরকে জানান, বুধবার সকাল সাড়ে ৯টায় দু’পক্ষের মধ্যে গুলির ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ঘটনার সঙ্গে জাপানি হান্নান নামে এক ব্যক্তির জড়িত থাকার কথা আমরা শুনেছি। ওই ব্যক্তির মরদেহ বর্তমানে দক্ষিণখান কেসি হাসপাতালে রয়েছে।বিস্তারিত তদন্ত করে বলা যাবে।
স্থানীয় এলাকাবাসি ও নিহতের পরিবারের সদস্যরা জানান, বালু ব্যবসাকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ডটি ঘটেছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দক্ষিণখান আইনুশবাগ এলাকায় আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নানের বাসার সামনে ঘটনাটি ঘটে। আবদুর রশিদ ওই এলাকার আবদুল মালেকের ছেলে। তিনি রড-সিমেন্টের ব্যবসা করতেন। এ ঘটনার পর বিক্ষুব্ধ লোকজন ও উত্তেজিত জনতা হান্নানের বাসার সামনে রাখা তাঁর ব্যক্তিগত গাড়িতে আগুন ধরিয়ে দেয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরার দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নির্বাপন করে।তবে, খুনের ঘটনাটি পূর্বশত্রুতার কারণে ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সৈয়দ মনিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,দক্ষিণখানের আইনুশবাগ চাঁদনগর এলাকায় একটি গাড়িতে অগ্নিকান্ডের খবর পেয়ে আমার নেতৃত্বে দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে প্রায় আধা ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা হয়। এতে করে ক্লোজার নামক গাড়িটি আগুনে ভস্মীভূত হয়েছে। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
উত্তরার ডিসি মো. শহিদুল্লাহ ঘটনাস্থল পরিদর্শণ শেষে সাংবাদিকদেরকে বলেন, দীর্ঘদিন ধরে আবদুল হান্নানের সঙ্গে আবদুর রশিদের বিরোধ চলছিল। এর জের ধরেই আজ আবদুর রশিদের বাসার সামনে হান্নানের সঙ্গে কথা-কাটাকাটি ও হাতাহাতি হয়। হান্নান তখন বাসা থেকে শটগান এনে রশিদকে একাধিক গুলি করেন। পরে আশপাশের বাসিন্দারা তাঁকে উদ্ধার করে স্থানীয় কেসি হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
তিনি আরও জানান, ঘটনার পর হান্নানের বাসায় তল্লাশি চালিয়ে একটি শটগান ও একটি পিস্তল এবং গুলি উদ্ধার করা হয়েছে। এগুলো লাইসেন্স করা কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।
স্থানীয় সংসদ সদস্য আলহাজ মোহাম্মদ হাবিব হাসান সাংবাদিকদের জানান, আইন নিজের হাতে তুলে নিবেন না। আপনারা যে যার মত চলে যান। স্থানীয় পুলিশ প্রশাসনের লোকজন এসেছেন,তারাই বিয়ষটি দেখছেন।
এ বিষয়ে দক্ষিণখান থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুল আজিজ জানান, দক্ষিণখানে জাপানি হান্নানের বাসার সামনে আব্দুর রশিদ গুলিতে আহত হন। পরে তাকে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। খবর পেয়ে দক্ষিণখান থানা পুলিশ নিহতের মরদেহ উদ্বার করেছে। এ হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে ৬জনকে পুলিশ এখনও পর্যন্ত আটক করেছে। অভিযান অব্যাহত রয়েছে।
তিনি আরও জানান, ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ ঢামেক হাসপাতালে পাঠানো হবে। এবিষয়ে দক্ষিণখান থানায় মামলা দায়েরের প্রস্তুুতি চলছে।

আরও পড়ুন