উত্তরায় কমিউনিটি পুলিশিং ডে ২০২০ পালিত       রোববার লেনদেন চালু জিল বাংলা সুগারের       জাপার ঢাকা বিভাগীয় সাংগঠনিক সমন্বয় কমিটির সভা রোববার       পদ্মা সেতুর ৩৫তম স্প্যান বসছে আজ       ফ্রান্সে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন প্রতিবাদে উত্তরায় রাজপথ কাপালেন ধর্মপ্রাণ লাখো মুসলমান।        তুরাগে তৌহিদী জনতার উদ্যোগে ফ্রান্সে মহানবী (সা:) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল       বেনাপোলে পরিত্যক্ত অবস্থায় ১টি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড গুলি উদ্ধার       বিশ্বের ৩ কোটি ২৭ লাখের বেশি মানুষ করোনা থেকে সুস্থ       আর্মেনিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২১       নির্বাচনে অংশ নেয়ার আগেই হেরে যায় বিএনপি -ওবায়দুল কাদের    

আজ শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৯:৪০ অপরাহ্


পণ্যের উৎপাদন বাড়াতে যন্ত্রপাতি আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত অলিম্পিক ইন্ডাস্ট্রিজ পরিচালনা পর্ষদ। কোম্পানিটি নতুন যন্ত্রপাতি আমদানি ও স্থাপন করতে প্রায় ৪ কোটি ৯২ লাখ ৬৬ হাজার টাকা ব্যয় করবে। সোমবার (১২ অক্টোবর) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ চায়না থেকে নতুন ব্রান্ডের যন্ত্রপাতি আমদানি করবে। এসব যন্ত্রপাতি বিস্কুট, কনফেকশনারি কারখানায় পিইটি শিট এবং পিইটি ট্রে তৈরির জন্য আমদানি করবে। এক্সটোডারসহ পিইটি কো-এক্সট্রোশন লাইন, প্রিহেন্টিং সিস্টেম, মাস্টার ব্যাচ, ডাজিং ইউনিট, গ্লাস হিটার, এনকোডার মোটর, ইনভার্টার, টাচ স্ক্রিনসহ আমদানি করতে কোম্পানির ব্যয় হবে ৩ কোটি ৬৮ লাখ ১১ হাজার টাকা। পিইটি শিটে প্রতি ঘণ্টায় উৎপাদন ক্ষমতা হবে ৪৮০ থেকে ৫০০ কেজি।

এছাড়া ছাচসহ সম্পূর্ণ অটোমেটিক ৩ স্টেশন থার্মোফর্মিং মেশিন, ইলেক্ট্রিক লিফটার, ক্ল্যাম্পিং সিলিন্ডার, ড্রাইভ শিট ফিটিংসহ মেইন সার্ভে মোটর, ফর্মিং এবং কাটিং, স্ট্যাকিং এবং ভ্যাকুম ইউনিট তৈরির জন্য ১ কোটি ২৪ লাখ ৫৫ হাজার টাকা ব্যয় হবে। এসব যন্ত্রপাতির মাধ্যমে প্রতি মাসে ২০০ টন পণ্য উৎপাদন করতে পারবে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ।

আরও পড়ুন