শিরোনাম

  এ সময়ের জনপ্রিয় নির্মাতা সাইফুল ভূইয়া “আর এম মিউজিক” ব্যানারে আমাদের মাঝে নতুন চমক নিয়ে আসছে   টঙ্গীর মিলগেটে ১৪টি তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে   তুরাগে মোবাইল ও ইলেক্ট্রনিক্সের দোকানে চুরির ঘটনায় দুই চোর গ্রেফতার   দক্ষিণখানে ব্যবসায়ীকে প্রকাশে গুলি করে হত্যার অভিযোগে ৬ জন গ্রেফতার : দু’টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্বার   রাজধানীতে ১৪ হাজার মাস্ক বিতরণ ডিএমপি’র   রাজধানীতে ছিনতাইকারী চক্রের ১৪ সদস্য গ্রেফতার : ১৮৩ মোবাইল ফোন জব্দ   তুরাগের নয়ানগরে আয়ুর্বেদী চিকিৎসক ও ফার্সেমী মালিকের বাসায় সন্ত্রাসী হামলা : ভাংচুর, লুটপাট , আহত-৫   যশোরের শার্শায় পঙ্গু সেজে ফেনসিডিল পাচার,প্রাইভেটকার সহ আটক-২   শার্শায় অপহরণ হওয়া কিশোরীকে সাতদিন পর উদ্ধার,আটক-২   তুরাগে ১০ বছরের এক কিশোরী ধর্ষণের স্বীকার

আজ বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:৩৫ অপরাহ্


এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীতে অভিযান চালিয়ে অভিনব কায়দার মোবাইল ফোন ছিনতাইকারী সংঘবদ্ব চক্রের ১৪ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
অভিযানকালে তাদের কাছ থেকে ১৫ লাখ টাকা মূল্যের স্যামসাং, অপ্পো, হুয়াই, ট্যাব, নকিয়া ও আইফোনসহ বিভিন্ন ব্র্যান্ডের ১৮৩টি মোবাইল ফোন জব্দ করা হয়।
সিআইডি বলছে, চক্রটি মোবাইল ছিনতাইয়ের পর তারা ওই মোবাইল গুলোর আইএমইআই নম্বর পরিবর্তন করে পরবর্তীরা বিক্রি করত। আইএমইআই নম্বর পরিবর্তনের পর বিভিন্ন অভিজাত মার্কেটের কিছু অসাধু ব্যবসায়ীদের কাছে সেই মোবাইলগুলো বিক্রি করতেন এ সংঘবদ্ব চক্রের সদস্যরা।
আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মালিবাগস্থ সিআইডি প্রধান কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক।
গ্রেফতারকৃত এ চক্রের সদস্যরা হলো – মো. সোহেল মিয়া (৩৫), মো. মনির হোসেন (৪৬), মো. হযরত আলী (৩৪), মো. সবুজ (৩৫), মো. জাহাঙ্গীর হোসেন (৪২), মফিজুল্লাহ (৩৬), ইমন মিয়া (১৯), মো. আনোয়ার হোসেন (২৮), ওয়াসিম হোসেন (২৭), মো. রুবেল হোসেন (২১), মো. তোফাজ্জল হোসেন (৫৫), মো. আমিন (৩৮), আতিকুল ইসলাম (৩৫) ও মো. তরিকুল ইসলাম বাবু (২৭)।
সিআইডির প্রেসব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে সিআইডির বিশেষ পুলিশ সুপার কানিজ ফাতেমা ও এএসপি (মিডিয়া) জিসানুল হক জিসানসহ উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, বুধবার দিবাগত রাতে সিআইডির একটি বিশেষ টিম রাজধানীর শাহবাগের ফনিক্স রোড এলাকায় গোপনে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।
তিনি বলেন, রাজধানীর গুলিস্তান, ফুলবাড়িয়া, গোলাপশাহ মাজার ও মুগদা বাসস্ট্যান্ডসহ অন্যান্য ব্যস্ততম মোড়ে চক্রটি কমান্ডো স্টালে ছো মেরে মোবাইল ফোন ছিনতাই করত। ছিনতাইয়ের পর এই চক্রটি তাদের নির্দিষ্ট মোবাইলের দোকানে গিয়ে আইএমইআই নম্বর পরিবর্তন করত। এরপর বিভিন্ন অভিজাত মার্কেটের কিছু অসাধু ব্যবসায়ীদের কাছে এগুলো বিক্রি করত।
আইফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করা যায় কি-না জানতে চাইলে সিআইডির এ কর্মকর্তা বলেন, আইফোনের আইএমইআই পরিবর্তন করা যেত কি-না এ বিষয়ে এখন পর্যন্ত জানা যায়নি। তবে, তারা প্রায় সব ধরনের মোবাইলেই আইএমইআই নম্বর পরিবর্তন করত।
তিনি বলেন, রাজধানীর বিভিন্ন বাসস্ট্যান্ডসহ জনসমাগম এলাকায় কেউ মোবাইলে কথা বলার সময় অথবা বাসে ওঠার সময় ছো মেরে মোবাইল ছিনতাই করত এ চক্রটি।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এজন্য মোবাইল ব্র্যান্ডের ডিলার ও কোম্পানি অনুমোদিত শোরুম থেকে মোবাইল কিনতে হবে।
এবিষয়ে গ্রেফতারদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন