শিরোনাম

  সারা দেশে অর্ধেক বাস ভাড়াসহ বিভিন্ন দাবীতে টঙ্গীতে ছাত্রদের ঢাকা-ময়মনসিংহ অবরোধ   তুরাগে ছুরিকাঘাতে এক নারী পোষাক শ্রমিক নিহত   টঙ্গীতে অপহৃত শিশুসহ অপহরনকারী গ্রেপ্তার   তুরাগ থানা আওয়ামীলীগের ৫৩ নং ওয়ার্ড ইউনিটের ত্রি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত   তুরাগে গলায় ফাঁস দিয়ে এক গার্মেন্টসকর্মীর আত্নহত্যা, স্বামী পলাতক   টঙ্গীতে নিউ মন্নু ফাইন কটন মিলস্ ২০তম বার্ষিক সাধারণ অনুষ্ঠিত   টঙ্গীতে ছিনতাইয়ের প্রস্তুতি কালে অস্ত্রসহ তিন ছিনতাইকারী গ্রেপ্তার   টঙ্গীর সেতু বন্ধ, টঙ্গীতে ভয়াবহ যানজট   টঙ্গী ব্রীজ মারাত্নক ঝুঁকিপূর্ণ, বড় দূর্ঘটনার আশংকা   তুরাগে উত্তরা মডেল একাডেমিতে এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া  অনুষ্ঠান

আজ সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:৩৪ অপরাহ্


মাহমুদুল হাসান (আশিক) :
মঙ্গলবার (২৬অক্টোবর) সকালে রাজধানী তুরাগের ধউর এলাকায় তরী ফ্যাশনের মূল ভবনের সামনে শিশু শ্রমিক জুয়েল মিয়া হত্যার বিচার চেয়ে শ্রমিকদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় ।এই মানববন্ধনে অংশগ্রহণ করেন বিভিন্ন ফেডারেশনের শ্রমিক ও নেতাকর্মীরা।

উল্লেখ্য ৪ই অক্টোবর সোমবার তুরাগ থানাধীন ধউর স্কুলের পাশের তরী ফ্যাশনে হত্যার শিকার হন ১৫ বছরের শিশু শ্রমিক জুয়েল মিয়া। এই হত্যাকাণ্ডের ঘটনায় মামলা নিয়ে কানামাছি হয় দীর্ঘ সময়। এরপরও মামলার এজহারে সঠিক তথ্য এবং মালিক পক্ষকে আসামি করে মামলা নেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবার।

শিশু শ্রমিক জুয়েলের মামা জাহিদ হাসান জানান,”আমরা মামলা করতে গেলে পুলিশ প্রথমে অপমৃত্যু মামলা করার জন্য আমাদের উপর চাপ সৃষ্টি করে। এক পর্যায়ে আমার সাথে কথা কাটাকাটি হয় তুরাগ থানার অফিসার ইনচার্জ মেহেদী হাসান এর সাথে। মালিকের বিরুদ্ধে মামলা না নিয়ে একটি অপমৃত্যু মামলা রেকর্ড করেন ।
হত্যার শিকার শিশু শ্রমিক জুেয়েল মিয়ার বাবা মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে বলেন,”আমাকে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে এলাকা ছাড়া করতে চাচ্ছে এই কারখানার মালিক। মাইর খেয়ে সন্তান ও হারালাম এলাকাও ছাড়বো তা হতে পারেনা। আমি আমার একমাত্র সন্তান হত্যার বিচার চাই,ফাঁসি চাই হত্যার সাথে জড়িতদের।”

মানববন্ধন শেষে এক বিশাল বিক্ষোভ মিছিল বের করেন শ্রমিকরা। বিক্ষোভ মিছিলে তারা শিশু শ্রমিক জুয়েল হত্যার সাথে জড়িত সকল আসামীদের ফাঁসি দাবি করেন।

আরও পড়ুন